The Largest and; Most Popular bangla Technology Social Network...

Sunday, November 8, 2015

ডিম সিদ্ধ করুন বিদ্যুৎ সংযোগ দিয়ে ৫/৬ মিনিটে।। খুবিই অল্প খরচে।। দেখলেই অবাক হবেন।।



আজ এক্টু পুরানো বিষয় নিয়ে টিউন লিখলাম।।
শুরুতেই বলে রাখি আমার মত যারা ব্যাপারটি সম্পর্কে জানতেন না, শুধু তাদের জন্য এই টিউনটি।
যারা জানেন চলে যান।।।



বন্ধুরা ডিম দেখলেই তো মনে হয় খায়।। কিন্তু আমাদের কি এক্টা ডিমের জন্য আবার চুলা জালাতে হবে? না হবে না।।। এখন আপনাদের শেখাব মাত্র দশ টাকায় কিভাবে একটা ওয়াটার হীটার তৈরী করা যায় এবং যা দিয়ে মাত্র ৫/৬ মিনিটে ডিম সিদ্ধ করে খাওয়া যায়।

প্রয়োজনীয় উপাদানঃ
১. ব্লেড ২টি
২. ইলেকট্রিক ওয়্যার (প্রয়োজন মত)
৩. প্লাগ ১টি
৪. ফিউজ (ঐচ্ছিক)
৫. ব্লেডের উচ্চতার এবং প্রস্থের সমপরিমান কাঠের টুকরা

যেভাবে প্রস্তুত করবেন:
ইলেকট্রিক ওয়্যার দুইটির একপ্রান্তে প্লাগটি লাগিয়ে নিন। অপর প্রান্তে দুই তারের সাথে ব্লেড দুটো লাগান। এবার ব্লেডদ্বয়ের মাঝখানে কাঠের টুকরা রেখে সুতা দিয়ে বা অন্য কোন অপরিবাহী দিয়ে কাঠ এবং ব্লেড দুইটিকে শক্ত করে আটকান যাতে একটা ব্লেড অপরটিকে স্পর্শ না করে। বাড়তি নিরাপত্তার জন্য ফিউজটি ব্যবহার করতে পারেন যাতে বিদ্যুৎ থাকা অবস্থায় কখনো ব্লেড দুটি একটার সাথে আরেকটি লেগে গেলেও কোন দুর্ঘটনা না ঘটে। হয়ে গেল আপনার ওয়াটার হীটার। এবার এক পট পানি নিয়ে তাতে ডিম দিন তারপর সেখানে কাঠের যে প্রান্তে ব্লেড দুটো লাগানো আছে সে প্রান্তটি চুবিয়ে রাখুন এবং বিদ্যুৎ সংযোগ চালু করুন। ১ মিনিটের মধ্যেই আপনার গরম পানি প্রস্তুত হবে এবং ফুটতে শুরু করবে। ৪/৫ মিনিট অপেক্ষা করুন।। তারপর দেখুন ডিম সিদ্ধ হয়ে গেসে।। যদি না হয় তাহলে আরো কিছু সময় অপেক্ষা করুন বিদ্যুৎ সংযোগ দিয়ে।। একটা কথা অবশ্যই মনে রাখবেন পানির পাত্রটি যেন অবশ্যই কাঁচের অথবা প্লাস্টিকের হয় কখনো ধাতব পাত্র ব্যবহার করবেন না। এছাড়াও বিদ্যুৎ সংযোগ থাকাকালিন ব্লেড দুটি এবং পাত্রের পানি স্পর্শ করবেন না কারন এতে মারত্বক দুর্ঘটনা ঘটতে পারে।

বিঃ দ্র: দয়া করে উপরোক্ত সার্কিটটি নিচ দ্বায়ীত্বে বানাবেন। বানাতে গিয়ে আপনি কোন প্রকার দুর্ঘটনা বা ক্ষতির সম্মুখিন হলে সেক্ষেত্রে আমি কোন দায়দায়িত্ব বহন করব না।

0 comments:

Post a Comment

Contract: Mob:01977558889,01930960310 Email: juwelbdonline@gmail.com